Tuesday September 24, 2019
শিক্ষাঙ্গন
15 March 2019, Friday
কোন শিক্ষার্থীকে যেন কোচিংয়ে বাধ্য না করা হয়
ফাস্টনিউজ,ঢাকা:শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শুধু ভাল ফলাফলই শিক্ষার একমাত্র উদ্দেশ্য হতে পারে না। শিক্ষার্থীকে মানবতা, নৈতিকতা, দেশপ্রেম, সততার চর্চা করতে হবে ও নিষ্ঠাবান হতে হবে।

আজ শুক্রবার দুপুরে শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ সব কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, অনেক সময় অভিযোগ পাওয়া যায় কিছু শিক্ষক শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করছে নোট-গাইড বই পড়তে। এমনকি এও শোনা যায় যে, শিক্ষকদের ছাপাখানার সঙ্গে যোগ-সাজস আছে। এই দুর্নাম যেন বাংলাদেশে আর না থাকে।

তিনি আরও বলেন, শিক্ষকরা যেন কোচিং বাণিজ্য না করেন এবং কোন শিক্ষার্থীকে যেন কোচিং করতে বাধ্য না করা হয়। আর কোচিংয়ে না আসলে কোন শিক্ষার্থীকে যেন ফেল করানো না হয়। এটি কোন শিক্ষকের কাজ হতে পারে না। শিক্ষকতা একটি মাহন পেশা।

শরীয়তপুর সরকারি কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত এই পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজটির অধ্যক্ষ অধ্যাপক মো. মনোয়ার হোসেন। অনুষ্ঠানে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা অপু উকিল, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আব্দুল মোমেন উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, কলেজ ছাত্র সংসদের সদস্যবৃন্দ সহ ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে কলেজের প্রাক্তন ও বর্তমান বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

১৫.০৩.২০১৯/ফাস্টনিউজ/এমআর/১৯.৫৫
শিক্ষাঙ্গন :: আরও খবর