Tuesday September 24, 2019
শিক্ষাঙ্গন
13 March 2019, Wednesday
ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে গণতন্ত্রের চর্চা বাড়বে: শিক্ষামন্ত্রী
ফাস্টনিউজ,ঢাকা:শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‌‘ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গণতন্ত্রের চর্চা বাড়বে। জয়-পরাজয় ভুলে ডাকসুতে শিক্ষার্থীরা সৌহার্দের অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

আজ বুধবার দুপুরে সাভারের দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ৮ম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ২৮ বছর পরে হলেও ডাকসু নির্বাচন হওয়ায় আমরা আনন্দিত। এতে শিক্ষার্থীরা গণতন্ত্রের মূল্যবোধের চর্চা করতে পারবেন। আর এমন কার্যক্রমের মাধ্যমে স্কুল বয়স থেকেই শিক্ষার্থীদের মাঝে গণতন্ত্রের মূল্যবোধ জাগিয়ে তোলা সম্ভব হবে।

সমাবর্তনে ৫৬৩১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রি এবং ১৭ জন গ্র্যাজুয়েটকে স্বর্ণপদক প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, থাইল্যান্ডের সিয়াম ইউনিভর্সিটির প্রেসিডেন্ট ড.পর্নচাই মঙ্গখোনভানিত, ড্যাফোডিল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সববুর খাঁন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইউসুফ মাহবুবুল ইসলাম প্রমুখ।

১৩.০৩.২০১৯/ফাস্টনিউজ/এমআর/২০.৪৫
শিক্ষাঙ্গন :: আরও খবর