Tuesday September 24, 2019
স্পোর্টস
15 November 2018, Thursday
মেসি-সুয়ারেজদের সঙ্গে বার্সেলোনায় ড.ইউনুস
স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ ফুটবলের প্রভাবশালী ক্লাব বার্সেলোনার সঙ্গে অনেক আগেই থেকেই বেশ মধুর সম্পর্ক বাংলাদেশের নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনুসের। ভালোবাসার পরিমাণ এমন যে মাঝে মাঝে বার্সেলোনার হোম ভেন্যু ক্যাম্প ন্যু পরিদর্শনে যান ড. ইউনুস। বুধবার হঠাৎ করে সেখানে উপস্থিত হয়েছিলেন দেশের একমাত্র নোবেলজয়ী।

ড. ইউনুস রচিত এ ওয়ার্ল্ড অব থ্রি জিরোস’ শীর্ষক বইয়ের স্প্যানিশ ভাষার সংস্করণের উদ্বোধন করতেই যেখানে যাওয়া। বার্সার মাঠেই বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। এরপর বার্সেলোনার খেলোয়াড় ও কর্মকর্তাদের সঙ্গে করমর্দন ও কুশল বিনিময় করেন বাংলাদেশি এ নোবেলজয়ী।

আজ বার্সেলোনার অফিসিয়াল ফেসবুক পেজে ড. ইউনুসের বার্সা পরিদর্শনের ভিডিও আপলোড করে প্রকাশ করা হয়েছে। সেখানে তারা লিখেছে, এটা একটা স্পেশাল পরিদর্শক আমাদের জন্য। আমাদের অনুশীলন চলাকালীন মাঠে উপস্থিত নোবেলজয়ী প্রফেসর ইউনুস।

স্পেন যাওয়ার ঠিক একদিন আগেই জার্মানির বার্লিনে গিয়েছিলেন গ্রামীন ব্যাংকের প্রতিষ্ঠাতা। সেখানেও তার লেখা একটি বইয়ের জার্মান ভাষার সংস্করণ বের করা হয়েছে। ঐ বইটার নাম ‘অন্য এক পুঁজিবাদ ও তার সম্ভাবনা।
 

চলতি বছরের আগস্টেও একবার কাতালান শিবিরে ঢু মেরেছিলেন নোবেলজয়ী এ বাঙালী। স্পেনের সোশ্যাল বিজনেস সিটির উদ্যেগেই সেখানে গিয়েছিলেন। এর আগে ২০১৬ সালেও একবার ক্যাম্প ন্যুতে গিয়েছিলেন ড. ইউনুস। সেবারও গিয়েছিলেন এক সামাজিক ব্যবসার ধারণা নিয়ে।

১৫.১১.২০১৮/ফাস্টনিউজ/এমরতস১১.৩৫
স্পোর্টস :: আরও খবর