Wednesday October 23, 2019
শেয়ারবাজার
04 November 2017, Saturday
বিদেশিরা পড়াশুনার পর শেয়ারবাজারে বিনিয়োগ করেন : সাকিব
ফাস্টনিউজ, ঢাকা : বিদেশি খেলোয়াড়রা শেয়ারবাজার বিষয়ে পড়াশুনা করে বিনিয়োগ করেন বলে জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় সাকিব আল হাসান।

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ-২০১৭ উদ্বোধনকালে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, আমি যখন দেশের বাইরে খেলতে যাই তখন দেখি বিদেশি খেলোয়াড়রা (বিশেষ করে ইংল্যান্ডের খেলোয়াড়রা) মাঠে বসে পড়াশুনা করছে। আমি তাদের জিজ্ঞেস করলাম কি নিয়ে পড়াশুনা করছ। তখন তারা আমাকে বলল স্টক এক্সচেঞ্জ বিষয়ে পড়াশুনা করছি। অর্থাৎ তারা শেয়ারবাজার বিষয়ে পড়াশুনা করে জেনে বুঝে বিনিয়োগ করেন।

বিনিয়োগকারীদের উদ্দেশ্য সাকিব আল হাসান বলেন, যেহেতু পুঁজি আপনার তাই জেনে বুঝে আপনাকেই বিনিয়োগ করতে হবে। এজন্য পড়াশুনার বিকল্প নেই।

অনুষ্ঠানে জানানো হয়, এখন থেকে শেয়ারবাজারের বিনিয়োগকারীদের উৎসাহ দিতে ও দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের শুভেচ্ছা দূত হিসেবে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ কাজ করবেন সাকিব আল হাসান।

অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিতি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান।

০২.১০.২০১৭/ফাস্টনিউজ/এআর/১৮.২০
শেয়ারবাজার :: আরও খবর